• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে এডঃ রনজিত দাশকে কক্সবাজার -৩ আসনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে মুল্যায়ন প্রত্যাশা করছি

নিউজ ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২০, ২০২৩
আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে এডঃ রনজিত দাশকে কক্সবাজার -৩ আসনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে মুল্যায়ন প্রত্যাশা করছি

স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ, কক্সবাজার জেলা শাখার সম্মেলনে তৃণমূলের আস্থা ও বিশ্বাসের প্রতীক, দলের দুঃসময়ে অস্থিত্ব রক্ষায় হালধরা তুখোড় ছাত্র ও যুব সংগঠক, ছাত্রলীগের সোনালী অর্জন, আওয়ামী রাজনীতির পোড়ামাটি, পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব এডভোকেট রনজিত দাশকে (Ranjit Das) নৌকার মনোনীত সংসদ সদস্য হিসেবে পেতে চাই তৃনমুলের সর্বস্তরের কর্মী সমর্থকরা।

তিনি সুদীর্ঘ ৪০ বছরের অধিক সময় ধরে এই আওয়ামী রাজনীতির সাথে নিজেকে সমর্পন করে আজকে সমস্ত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, তৃণমূলের নেতাকর্মীদের মন জয় করতে সক্ষম হয়েছে। তিনি সব সময় কর্মীবান্ধব ও দলের প্রতি আনুগত্য এবং ত্যাগস্বীকার করেছেন বলেই তিনিই এর দাবীদার ।

তার দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্বপালন করেছে স্কুল জীবনে স্কুল ছাত্রলীগ থেকে শুরু করে আজ পর্যন্ত। আওয়ামীলীগের চরম দুঃসময়ে তিনি ছাত্রলীগের হাল ধরেন।

১৯৮২- ১৯৮৪ সাল পর্যন্ত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সভাপতি ।
১৯৮৫-১৯৮৭ সাল পর্যন্ত কক্সবাজার জেলা ছাত্রলীগ এর প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করেন।

১৯৮৮ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কক্সবাজার জেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ১৯৯০ সালের স্বৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে কক্সবাজার জেলায় দুর্বার ছাত্র আন্দোলন গড়ে তুলেন। ফলে ছাত্রলীগের নেতা-কর্মীদের মন জয় করা এডঃ রনজিত দাশ।

১৯৯১ সালে কক্সবাজার জেলা ছাত্রলীগে আহবায়ক নির্বাচিত হয়। তৎকালীন বিএনপি সরকারের রোষানলে পড়ে রাজনৈতিক হয়রানীর শিকার হন। তারপরও দমেনি এই মুজিব সৈনিক।

১৯৯২-১৯৯৪ সাল পর্যন্ত ছিলেন ছাত্রলীগের জাতীয় পরিষদ সদস্য( কেন্দ্রীয় কমিটির সদস্য)
ছাত্রলীগের এই বিশ্বস্ত সৈনিক পরবর্তীতে হাল ধরেন দক্ষিন এশিয়ার বৃহৎ যুব সংগঠন শেখ ফজলুল হক মনির নেতৃত্বাধীন স্বাধীনতা যুদ্ধের স্বপক্ষের যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের।

১৯৯৫-২০০০ সাল পর্যন্ত কক্সবাজার জেলা যুবলীগের ১নং যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। সেখানেও তিনি তার নেতৃত্বের স্বাক্ষর রাখেন।

২০০০ সালের সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা যুবলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে সবার দৃষ্টি আকর্ষিত হয়। যেখানে আজকে পদ পদবীর জন্য প্রার্থীর লাইন অনেক লম্বা সেখানে নেতাকর্মীদের পছন্দের শীর্ষে থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন আজকের কক্সবাজার -৩ আসনের নৌকা মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী এডঃ রনজিত দাশ।

অত্যন্ত স্বচ্ছতার সাথে জেলা যুবলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন ২০০৫ সাল পর্যন্ত। তখনও বিএনপি- জামাত জোট সরকারের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে রাজপথে জীবন যৌবন কাটিয়েছে আওয়ামীলীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অস্থিত্ব রক্ষার জন্য।

জেলা যুবলীগ সাধারন সম্পাদক থাকাকালীন সময়ে নিজের সাহসীকতা ও দলের আনুগত্য থেকে আন্দোলন সংগ্রামে দমে না যাওয়া এডঃ রনজিত দাশকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করা হয়, কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন ২০১০ সাল পর্যন্ত। দলের দুঃসময়ে সাহসী ও আপোষহীন নেতৃত্বের কারনে জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষিত হয়ে তার মুখে প্রশংসিত হন।

২০০৫ সালে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব নিয়ে জেলাব্যাপী আওয়ামীলীগকে সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন এডঃ রনজিত দাশ।
রাজনৈতিক সংগঠকের পাশাপাশি তিনি কক্সবাজার জেলার সনাতনী সম্প্রদায়েরও একজন অবিসংবাদিত নেতা। তিনি দীর্ঘদিন কক্সবাজার-জেলা-পূজা উদযাপন পরিষদ এর সভাপতি হিসেবে সুনামের সাথে দায়িত্বপালন করেন এবং পুরো জেলার সনাতনী সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সংগঠিত করতে সক্ষম হয়।

সর্বশেষ ২০১৬ সালের জেলা আওয়ামীলীগের সম্মেলনের মাধ্যমে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পেয়ে আজ পর্যন্ত পুরো জেলায় সাংগঠনিক সফর জোরদার করে তৃণমূলের নেতাকর্মীদের সংগঠিত করেন এবং প্রতিটি জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীকে নির্বাচিত করতে দিনরাত মাঠ চষে বেড়িয়েছেন এডঃ রনজিত দাশ।

ছাত্রলীগের দায়িত্ব পালনকারী সাবেক ছাত্রনেতা তৃণমূলের ত্যাগী ছাত্রনেতাদের সংগঠিত করে গঠিত প্রাক্তন ছাত্রলীগ পরিষদ কক্সবাজার জেলার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছে আমাদের সকলের প্রিয় এডঃ রনজিত দাশ।

এই সুদীর্ঘ সময় রাজনীতি করলেও দল ও সংগঠনকে পুজি করে পদ পদবী ও ক্ষমতার অপব্যবহার করে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার চিন্তা তার ছিল না। আজকে তিনি তার রাজনৈতিক জীবনে দিয়ে আসা শ্রম,মেধা ও প্রজ্ঞার উপর ভর করে আজকে নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়েছেন।

তৃণমূলের আস্থা ও বিশ্বাসের বাতিঘর আওয়ামীলীগের দুঃসময়ের সাহসী সৈনিক, শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড এডঃ রনজিত দাশকে কক্সবাজার -৩ আসনের নৌকার মনোনয়ন দিলে জেলা আওয়ামীলীগ ও আওয়ামী রাজনীতির সাথে জড়িত সকল নেতাকর্মীকে আরো সুসংগঠিত হবে বলে আমরা দৃঢ় বিশ্বাস করি।

মাননীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা তৃনমুল নেতা কর্মীদের শেষ ঠিকানা। আপনার প্রতি আমাদের আবেদন প্রিয় নেত্রী এডঃ রনজিত দাশের মত ত্যাগী নেতারা মুল্যায়িত হলে তৃনমুল ও উপকৃত হবে ।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031