• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দেশব্যাপী রেলওয়ের টিকিট কালোবাজারি প্রতিরোধসহ র‌্যাবের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা ও পর্যবেক্ষণ সংক্রান্ত মিডিয়া ব্রিফিং

নিউজ ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৮, ২০২৪
ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দেশব্যাপী রেলওয়ের টিকিট কালোবাজারি প্রতিরোধসহ র‌্যাবের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা ও পর্যবেক্ষণ সংক্রান্ত মিডিয়া ব্রিফিং

ঈদ-উল-ফিতর উপলক্ষে রেলে ঘরমুখী সম্মানিত যাত্রীরা যাতে সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে বাড়িতে যেতে পারে সে লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের সহযোগীতায় টিকিট কালোবাজারি প্রতিরোধে র‌্যাব ফোর্সেস অভিযান পরিচালনা করে আসছে। কমলাপুর রেলওয়ে স্টেশনে দালাল চক্র ও টিকিট কালোবাজারি প্রতিরোধে র‌্যাব-৩ কর্তৃক অস্থায়ী কন্ট্রোলরুম স্থাপনসহ নিয়মিত পেট্রোল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারী অব্যহত রয়েছে। এ বিষয়ে অদ্য ০৮ এপ্রিল ২০২৪ তারিখ কমলাপুর রেলওয়ে স্টেশনে র‌্যাব ফোর্সেস এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, (সি), বিপিএম (বার), পিএসসি ব্রিফিং প্রদান করেন।

ব্রিফিংকালীন তিনি বলেন, বেশ কিছুদিন ধরে টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‌্যাব ফোর্সেস কাজ করে আসছে। ঈদকে ঘিরে হাজার হাজার টিকিট কালোবাজারির সাথে জড়িত দুস্কৃতিকারদের বাংলাদেশ রেলওয়ের সহযোগীতায় গ্রেফতার করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার প্রেক্ষিতে এবারের ঈদ যাত্রায় যাত্রীরা যাতে সুষ্ঠুভাবে এবং নির্বিঘ্নে-নিরাপদে বাড়ি ফিরে পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষ্যে র‌্যাব কর্তৃক বিভিন্ন নিরাপত্তামূলক পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি আরো উল্লেখ করেন, র‌্যাবের সকল ব্যাটালিয়ন দেশের বড় বড় রেলওয়ে স্টেশনে অভিযান পরিচালনা করেছে। টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‌্যাবের সব ব্যাটালিয়ন তৎপর রয়েছে। অ্যাপসে শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্তে টিকিট কালোবাজরি কমেছে। তবে এক শ্রেণির অসাধু চক্র এর সুযোগও নিয়েছে। যাদেরকে র‌্যাব-৩ এর গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। র‌্যাবের এই কার্যক্রমের ফলে যাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ বিষয়ে পূর্ব থেকে সতর্ক থাকায় তারাও যাত্রীদের দেয়া ধন্যবাদের অংশীদার।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মীর পাশাপাশি র‌্যাব সদস্যরাও নিয়োজিত রয়েছে। এ বিষয়ে সহযোগিতা করলে যাত্রীদের লাভ, দেশের লাভ এবং সকলের লাভ। তিনি যাত্রীদের ঝুঁকি না নিয়ে নিরাপদ যাত্রার জন্য অনুরোধ করেন। যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সকল নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।”

ঈদযাত্রায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‌্যাব-৩ সহ র‌্যাবের সকল ব্যাটালিয়ন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। একইসাথে সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যহত রয়েছে। নিরাপত্তায় নিয়োজিত অন্যান্য বাহিনী ও গোয়েন্দা সংস্থার সাথে সমন্বিত তথ্যের ভিত্তিতে এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা সহিংসতা সংক্রান্ত তথ্য র‌্যাবের কাছে নেই। ঈদ যাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে র‌্যাব সকল ধরনের নিরাপত্তা ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031