• ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতি পালিয়ে যাবে-ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
প্রকাশিত জুলাই ৪, ২০২৪
জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতি পালিয়ে যাবে-ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশকে দুর্নীতিমুক্ত করতেই হবে। শেখ হাসিনার যে অঙ্গীকার আমরা অক্ষরে অক্ষরে পালন করেই ছাড়ব। একটা কথা বলি, মন্ত্রী যদি সৎ হয়, সচিব যদি সৎ হয়, ওই মন্ত্রণালয়ে দুর্নীতি হবে না। আমরা জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতি পালিয়ে যাবে।

তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়বে আওয়ামী লীগ। দেশকে দুর্নীতিমুক্ত করতেই হবে। জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে। কাজেই জনপ্রতিনিধিদের সৎ হতে হবে।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সাভারের হেমায়েতপুরে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির হাত ভেঙে গেছে। এখন তারা বলে, শিক্ষকের আন্দোলনের সাথে তারা আছে, কোটাবিরোধী আন্দোলনের সাথে তারা আছে। এখন কোটা আন্দোলন, শিক্ষক আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি।

তিনি বলেন, বিএনপির মনের জোর কমে গেছে, গলার জোর বেড়ে গেছে। বিএনপি নেতাদের মুখে কোনো ট্যাক্স নাই, লাগাম নাই। লাগাম দিয়ে টেনে লাভ নেই। গাড়ি চালক বেপরোয়া হলে যে অবস্থা হয়, রাজনীতিতে তারা হলো বেপরোয়া চালক। কখন কোন দুর্ঘটনা ঘটে কেউ জানে না।

তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের হিস্যা আমরা পেয়েছি। আপনারা গঙ্গার পানির কথা ভারতকে বলতে ভুলে যান, কোন মুখে বিএনপির নেতারা তিস্তার পানির কথা বলেন? গঙ্গার পানির হিস্যা বঙ্গবন্ধুর কন্যা এনেছেন। তিস্তাসহ অন্যান্য নদীর হিস্যা, বাংলাদেশের হিস্যা শেখ হাসিনাই আনবেন। কারও কোথায় বাংলাদেশ ইন্ডিয়া হয়ে যাবে না।

রিজার্ভ বেড়ে গেছে, রেমিট্যান্স বেড়ে যাচ্ছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, মনে রাখবেন বঙ্গবন্ধু হত্যার পর শেখ হাসিনার মতো এতো সৎ, দক্ষ, পরিশ্রমী, কূটনৈতিক নেতা বাংলাদেশে একজনও আসেনি। বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা এসেছেন মুক্তি দেওয়ার জন্য। সেই মুক্তির সংগ্রাম বাংলাদেশে আজও চলছে। ২০৪১ সাল, তারপর ২১০০ সাল। শেখ হাসিনার টার্গেট অনেক লম্বা। আমরা তার নেতৃত্বে বাংলাদেশ গড়ার লড়াই করে যাচ্ছি।

আলোচনা সভায় ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বেনজীর আহমদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের পরিচালনায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসকারি ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংসদ সদস্য সাইফুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব প্রমুখ।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031