• ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দেশের সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের তুলে ধরতে “আইডেব এক্সিলেন্স ইন ইন্টেরিয়র ডিজাইন অ্যাওয়ার্ড এ্যাওয়ার্ড ২০২৪” অনুষ্ঠানের সাংবাদিক সম্মেলনে এক স্বপ্নের গল্প

নিউজ ডেস্ক
প্রকাশিত জুন ২৯, ২০২৪
দেশের সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের তুলে ধরতে “আইডেব এক্সিলেন্স ইন ইন্টেরিয়র ডিজাইন অ্যাওয়ার্ড এ্যাওয়ার্ড ২০২৪” অনুষ্ঠানের সাংবাদিক সম্মেলনে এক স্বপ্নের গল্প

Interior Designers Association of Bangladesh- সংক্ষেপে আইডেব বাংলাদেশের ইন্টেরিয়র ডিজাইনারদের নিয়ে ও জন্য গড়া, যারা ২০১৯ থেকে তাদের যাত্রা শুরু করেছে। আইডেব তাদের অনেক দিনের স্বপ্নকে সার্থক করতে নভেম্বর, ২০২৪-এ অনুষ্ঠিত করতে যাচ্ছে “IDAB Excellence in Interior Design Award 2024″ যার সম্পূর্ণ পরিকল্পনা নিয়ে আলোচনা হলো আজ ২৯শে জুন সকাল ১১ টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে।

সম্মেলনটি শুভেচ্ছা বক্তব্য দিয়ে শুরু করেন সংস্থাটির সদস্য সচিব জনাব সৈয়দ কামরুল আহসান। এ অনুষ্ঠানে দেশের সমস্ত ইন্টেরিয়র ডিজাইনার ব্যক্তি প্রতিষ্ঠান নির্বিশেষে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন সংগঠনের আহব্বায়ক জনাব শফিউল ইসলাম। তিনি এই অনুষ্ঠানটির সম্পূর্ণ পরিকল্পনা সাংবাদিকদের, আমন্ত্রিত বিভিন্ন কর্পোরেট হাউস, সম্ভাব্য স্পন্সর ও ইন্টেরিয়র ডিজাইনার ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ব্যাখ্যা করেন। তিনি আরো বলেন, “ ১৯৮০ সালের পর থেকে এলোমেলো ভাবে এই পেশা এগিয়েছে একটু একটু করে। বর্তমানে দেশে ২৫ লাখ মানুষ এই পেশার সাথে জড়িত। প্রতিবছর প্রায় ৩০ হাজার কোটি টাকার কাজ হচ্ছে এই সেক্টরে। বাংলাদেশের বহু ডিজাইনাররা আন্তর্জাতিক ডিজাইনারদের সাথে একই সৃজনশীলতার মানের কাজ করে যাচ্ছে, কিন্তু কাজের কোন স্বীকৃতি পাচ্ছে না। তাই এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা দেশের সেরা ইন্টেরিয়র ডিজাইনারদের দেশ ও জাতির সামনে তুলে আনতে চাই এবং তাদের স্বীকৃতি নিশ্চিতকরণে, ডিজাইনারদের দক্ষতা বৃদ্ধি ও সমাজে সম্মানজনক অবস্থান তৈরি করতে আমরা কাজ করে যাচ্ছি।”

অনুষ্ঠানটি প্রতি বছর চলমান থাকবে বলে জানিয়েছেন সংস্থাটি। বিস্তারিত জানার জন্য www.idabaward.com ওয়েবসাইটে ভিজিট করলে সমস্ত তথ্য পাওয়া যাবে। অংশ নেয়ার জন্য ৩১ শে আগস্ট পর্যন্ত সময় রয়েছে। এক্ষেত্রে ওয়েবসাইটে ফর্ম পূরণ করে জমা দিতে হবে। প্রজেক্টে কোন রকম ওয়াটারমার্ক বা লোগো থাকা যাবে না। নকশার প্রভাব, সৃজনশীলতা থেকে শুরু করে দেশীয় ঐতিহ্যকে লালন, পরিবেশগত মূল্যবোধ এবং রং-এর গুণগত ব্যবহারকে বিচার মানদন্ড হিসেবে রাখা হয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের মোট পুরস্কারের মূল্য ১৫ লাখ ৫০ হাজার টাকা। উল্লেখ্য যে, এখানে কোন ফি ছাড়াই যে কোন পেশাগত বাংলাদেশী ইন্টেরিয়র ডিজাইনার, আর্কিটেক্ট বা সরকারী লাইসেন্স ধারী প্রতিষ্ঠান অংশগ্রহন করতে পারবেন।

সম্মেলন শেষে সাংবাদিকদের সাথে প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জনাব শফিউল ইসলাম। তিনি বিজয়ী প্রজেক্টগুলোকে বাংলাদেশের পক্ষে এশিয়ার সেরা হতে এশিয়া প্যাসিফিক স্পেস ডিজাইনার এসোসিয়েশনের প্রতিযোগিতায় অংশ নেয়ার যোগ্যতা অর্জন করবে বলে জানান। এছাড়াও অনুষ্ঠানটির সব রকম তথ্য ফেসবুকে IDAB Award পেজের মাধ্যমেও পাওয়া যাবে।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031