• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা হতে শুল্ক ফাঁকি দিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি কাপড় ও কসমেটিক্স জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

নিউজ ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০২৩
নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা হতে শুল্ক ফাঁকি দিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি কাপড় ও কসমেটিক্স জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

শনিবার (০৯ ডিসেম্বর ২০২৩) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ০৬ ডিসেম্বর ২০২৩ বুধবার রাতে মুন্সিগঞ্জ জেলার ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা সংলগ্ন এলাকা দিয়ে কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যান যোগে শুল্ক ফাঁকি দিয়ে যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা প্রসাধনী সামগ্রী ও শাড়ী কাপড় ঢাকায় প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে ০৬ ডিসেম্বর ২০২৩ বুধবার আনুমানিক ২২৩৫ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধীনস্হ বিসিজি স্টেশন পাগলা হতে স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাত এর নেতৃত্বে ০৮ সদস্য বিশিষ্ট একটি আভিযানিক দল ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনার নিমিত্তে গমন করে । অভিযান চলাকালীন আভিযানিক দল ০৭ ডিসেম্বর আনুমানিক ভোর ০৪৪০ ঘটিকায় এসএ পরিবহন এর পার্সেল বাহী সন্দেহজনক একটি কাভার্ড ভ্যানকে থামার জন্য সংকেত দিলে কাভার্ড ভ্যানটি তা অমান্য করে দ্রুত চলে যায়। পরবর্তীতে কোস্টগার্ড আভিযানিক দল কাভার্ড ভ্যানটিকে ধাওয়া করে ভোর ০৫৪৫ ঘটিকায় ফতুল্লা মডেল থানাধীন বুড়িগঙ্গা নদীতীর হতে ২০০ গজ দূরে কোস্টগার্ড আওতাধীন পাগলা বাজার সংলগ্ন কুতুবপুর ইউনিয়ন ভূমি অফিসের সামনে হতে কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-উ ১৪-০৭৯৮) সহ ২ জন (১। মোঃ দেলোয়ার হোসেন-৫৬, ২। মোঃ জুয়েল মাতাব্বর-২৬)কে আটক করে। পরবর্তীতে কাস্টমস কর্মকর্তা নাসির উদ্দীন, সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্য ও এসএ পরিবহনের প্রতিনিধিদের উপস্থিতিতে জব্দকৃত কাভার্ড ভ্যানে থাকা মালামলের বৈধতা যাচাই বাছাই করা হয়। এ সময় বৈধ মালামালের সাথে যথাযথ ডকুমেন্টস বিহীন অবৈধ মালামালও পাওয়া যায়। এসএ পরিবহনের প্রতিনিধিগণ বৈধ ডকুমেন্টস দেখাতে ব্যর্থ হলে বৈধ মালামালের সাথে থাকা শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধভাবে আনা শাড়ি-কাপড়, চাদর, শার্ট ও ব্লেজার ১৪৮৮ পিস, কসমেটিক্স সামগ্রী ৫৫৭১ পিস, সুতার গুটি-৩৮টি, হেড ফোন ৪০টি, মোবাইল ০৮টি
ও মোবাইল চার্জার ১২০টি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত মালামাল ও আটক ব্যক্তিদেরসহ কাভার্ড ভ্যানটি ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হয়। উল্লেখ্য, ইতোপূর্বে গত ২০ নভেম্বর ২০২৩ এবং ০৩ ডিসেম্বর ২০২৩ কোস্ট গার্ড আভিযানিক দল কর্তৃক এসএ পরিবহনের দুটি কাভার্ড ভ্যানে তল্লাশি চালিয়ে অবৈধ পন্য জব্দ করা হয়, যা পরবর্তীতে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আইনানুগ কার্যক্রম গ্রহনের নিমিত্তে হস্তান্তর করা হয়।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031