• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় সমর্থক সমাজ

নিউজ ডেস্ক
প্রকাশিত আগস্ট ১, ২০১৯
বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় সমর্থক সমাজ

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ব্যাপক শঙ্কা ও উদ্বেগ প্রকাশ করছে এর বিপুল সংখ্যক ভক্ত সমর্থক সমাজ। ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট আসরের পর দলের কোচ ও অধিনায়কের পরিবর্তন ও বিশেষ কিছু খেলোয়াড়ের বিশ্রাম গ্রহনের ফলে এক সস্তা মানের আন্তর্জাতিক দলে পরিণত হয়ে পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

গতকাল শ্রীলংকা সফরে তৃতীয় ওয়ানডে খেলায় আরও বাজেভাবে হেরে বিপুল সংখ্যক ভক্ত সমর্থকের প্রতিবাদে ভরপুর হয়ে গেছে সামাজিক মাধ্যম। আসলেই কি ঘটতে যাচ্ছে আগামির বাংলাদেশ ক্রিকেটে? জায়ান্ট কিলার বাংলাদেশ দল দুই তিন জন মূল প্লেয়ারের বিশ্রামে গেলেই কেন একটি সাধারন দলে পরিণত হয়? শ্রীলংকা দলেও তাদের বিগত দুই যুগের মধ্যে সবচেয়ে কম বিশ্বমানের খেলোয়াড় রিপ্রেজেন্ট করছে এই মুহূর্তে।

বিশ্বকাপজয়ী অধিনায়ক অরজুনা রানাতুংগা, ডি সিল্ভা, আতাপাত্তু, মহেলা জয়াবরধনে, কুমার সাঙ্গাকারা দের মত আরও অনেক বিশ্ব কাঁপানো খেলোয়াড় শ্রীলংকাকে প্রতিনিধিত্ব করেছে। পেশাদারিত্ব ধরে রাখলে ভবিষ্যতে আরও ভালো ভালো খেলোয়াড় তৈরি হবে।

কিন্তু বাংলাদেশের বেলায় অন্য চিত্র। বিকেএসপি নির্ভরতা, চমকহীন ঘরোয়া অবকাঠামো, জেলা ও বিভাগ পর্যায়ে দুর্নীতি বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎকে কি ইতিমধ্যে পুনরায় অন্ধকার করে ফেলেছে? নাকি ছাইয়ের মধ্যে থেকে আবার বেরিয়ে আসবে লাল-সবুজের ফিনিক্স পাখি। হয়ে উঠবে ইন্টারন্যাশনাল জায়ান্ট কিলার?

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031