• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বেতারের গুণী শিল্পী সাইফুল ইসলামের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২৯, ২০২৩
বেতারের গুণী শিল্পী সাইফুল ইসলামের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

বাংলাদেশ বেতারের জ্যেষ্ঠ অনুষ্ঠান ঘোষক ও সাবেক মুখ্য নাট্য প্রযোজক মোহাম্মদ সাইফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার ২৮ নভেম্বর, সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর ধানমন্ডিস্থ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাইফুল ইসলামের (৭৮) ইন্তেকালের সংবাদে শোকাহত মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় সদ্য প্রয়াত এই কণ্ঠশিল্পী ও প্রযোজকের দীর্ঘ কর্মময় জীবনের কথা স্মরণ করে বলেন, সাইফুল ইসলাম অর্ধশত বছরের বেশি সময় ধরে জাতীয় সম্প্রচার মাধ্যমে যে অবদান রেখেছেন, মুক্তিযুদ্ধকালে ও পরবর্তীতে দেশের মানুষের চেতনার সমৃদ্ধিতে যে সাহসী ভূমিকা রেখেছেন, তা ভুলবার নয়।

মোহাম্মদ সাইফুল ইসলাম বাংলাদেশ বেতারের রংপুর কেন্দ্রের প্রথম অনুষ্ঠান ঘোষক হিসেবে ১৯৬৭ সালের ১৬ নভেম্বর যোগদান করেন। ২০০৪ সালে ঢাকা কেন্দ্রের মুখ্য নাট্য প্রযোজক হিসেবে চাকুরি থেকে অবসরে যান। এরপর থেকে মৃত্যুকাল অবধি বেতারের বিভিন্ন ইউনিটে ডিউটি অফিসার হিসেবে কাজ করেছেন।

প্রয়াত সাইফুল ইসলামের স্ত্রী রওনক জাহান বাংলাদেশ বেতারের সংবাদ এবং উত্তরণ উপস্থাপিকা। মঙ্গলবার বাদ আসর ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাযার পর সাইফুল ইসলামের মরদেহ রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হয়েছে।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031