• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে ফায়ার সার্ভিসের মহান বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ১৭, ২০২৩
যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে ফায়ার সার্ভিসের মহান বিজয় দিবস উদযাপন

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধায়-স্মরণে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।
১৬ ডিসেম্বর প্রত্যুষে কর্মকর্তাদের নিয়ে ঢাকার মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে এবং শহিদ স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল। এ সময় অধিদপ্তরের পরিচালকবৃন্দ, প্রকল্প পরিচালক, ফায়ার সার্ভিস ওয়েল ফেয়ার ট্রাস্টের এমডি, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ অন্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এ বছরের মহান বিজয় দিবস উপলক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরসহ সারা দেশের সকল বিভাগীয় অফিস, জেলা অফিস এবং ফায়ার স্টেশনসমূহে আলোকসজ্জা করা হয়। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৬ ডিসেম্বর রাত ১২.০১ মিনিট থেকে ফায়ার সার্ভিস-এর নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি আপলোড করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এবং সদর দপ্তরে ‘বঙ্গবন্ধু ও আমাদের স্বাধীনতা’ শিরোনামে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এরপর কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের উপর চিত্রাংকন প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুপুরে দেশের সকল ফায়ার সার্ভিস স্টেশনে সকল সদস্যের জন্য বড়খানার আয়োজন করা হয়। আসর নামাজ শেষে সকল মসজিদে দোয়ার আয়োজন করা হয়। এ দিন বিকেলে পূর্বাচলে ফায়ার সার্ভিস মাল্টিপারপাস ট্রেনিং গ্রাউন্ডে অধিদপ্তর ও ট্রেনিং কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে সারাদিনের কর্মসূচি সমাপ্ত হয়।
আলোচনা অনুষ্ঠানে বক্তারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারাদেশের বিভাগীয়, জেলা অফিসসমূহ ও সকল ফায়ার স্টেশনে অনুরূপ কর্মসূচি পালিত হয়।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031