• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী এর সৌজন্য সাক্ষাৎ

নিউজ ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২২, ২০২৩
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী এর সৌজন্য সাক্ষাৎ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভ সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি বশির আহমেদ উপস্থিত ছিলেন।

আজ বুধবার (২২ নভেম্বর ) দুপুরে সচিবালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভকে বাংলাদেশ সফরে আসায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেন,
বাংলাদেশ বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড এর সুবিধা ভোগ করছে। দেশের এক-তৃতীয়াংশই যুবশক্তি। যাদেরকে দক্ষ জনশক্তি রুপান্তরের লক্ষ্যে সরকার সময়পোযোগী বিভিন্ন প্রশিক্ষন প্রদান করছে।
ধর্মীয়, সাংস্কৃতিক, খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে আজারবাইজানের সাথে বাংলাদেশের নিবিড় সংযোগ রয়েছে।

এ সময়ে প্রতিমন্ত্রী বন্ধু প্রতীম দুই দেশের বন্ধুত্বকে আরো উচ্চতায় পৌঁছে নিতে দুই দেশের যুবদের মধ্যে দক্ষতা উন্নয়ন, নেতৃত্ব বিকাশ ও স্বেচ্ছাসেবী কার্যক্রম ও সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নিতে যুব অভিজ্ঞতা বিনিময় কর্মসূচি গ্রহণ করা যেতে পারে বলে প্রস্তাব করেন।

আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভ এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, আজারবাইজান সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে একযোগে কাজ করতে আন্তরিক । তিনি জানান, দাবা ও জিমনাস্টিককে আজারবাইজান দল অত্যন্ত শক্তিশালী। তাদের খেলোয়াড়দের উন্নত অবকাঠামোগত সুবিধা সহ উন্নত প্রশিক্ষন প্রদান করা হয়ে থাকে। বাংলাদেশের সাথে এসকল খেলাসহ অন্যান্য খেলাধুলার উন্নয়নে আজারবাইজান সরকার দুই দেশের মধ্যে স্বল্প ও দীর্ঘ মেয়াদে অভিজ্ঞ কোচ, অফিসিয়াল ও খেলোয়াড়দের অভিজ্ঞতা বিনিময় ও প্রশিক্ষন কর্মসূচি বাস্তবায়ন করতে আগ্রহী। যার মধ্যে দিয়ে বন্ধুপ্রতীম দুই দেশই পারস্পরিক অংশীদারত্বের ভিত্তিতে উপকৃত হবে।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031