• ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সম্মাননা প্রদান ও সৌহার্দ্য-সম্প্রীতির প্রেরণা নিয়ে সম্পন্ন হল ঢাকাস্থ কক্সবাজারবাসীদের বাৎসরিক মিলনমেলা:

নিউজ ডেস্ক
প্রকাশিত মার্চ ১০, ২০২৪
সম্মাননা প্রদান ও সৌহার্দ্য-সম্প্রীতির প্রেরণা নিয়ে সম্পন্ন হল ঢাকাস্থ কক্সবাজারবাসীদের বাৎসরিক মিলনমেলা:

পূর্বাচল মেরিন সিটিতে দিনব্যাপী আয়োজন এর মধ্য দিয়ে ঢাকাস্থ কক্সবাজারবাসীদের মিলনমেলা সম্পন্ন হল। দিনব্যাপী এই আয়োজনে সংবর্ধনা প্রদান, ঐতিহ্যবাহী মেজবানি ভোজ, শিশুতোষ বিভিন্ন আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিমন্ডিত ছিল।

আজীবন সম্মাননা ‘কক্সবাজার সমিতি সম্মাননা ২০২৪’ প্রদান করা হয় একুশে পদকপ্রাপ্ত প্রামাণ্যচিত্র নির্মাতা কাউসার চৌধুরী ও দৈনিক কালবেলার প্রকাশক, সম্পাদক সন্তোষ শর্মা কে।

এছাড়া সম্মাননা স্মারক প্রদান করা হয় কক্সবাজার-১ এর সংসদ সদস্য সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্র শ্রী বড়ুয়া, আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত স্থপতি আসিফ আহসানুল হক, আদর্শ শিক্ষক নূরুল ইসলাম, মেডিকেল ভর্তি পরীক্ষায় সারা বাংলাদেশে তৃতীয় স্থান অধিকারী আহমেদ জামিকে।

কক্সবাজার সমিতির সভাপতি হেলালুদ্দীন আহমেদ এর সভাপতিত্বে এই অনুষ্ঠানের শুরুতে সূচনা বক্তব্যে সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম কক্সবাজার সমিতির এই আয়োজনে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি কক্সবাজার সমিতির স্থায়ী অফিস ক্রয়ের অগ্রগতির অবস্থান তুলে ধরেন। সভাপতির বক্তব্যে হেলালুদ্দীন আহমেদ সমিতির সদস্যদের পারস্পরিক সৌহার্দ্য অক্ষুণ্ণ রাখার গুরুত্বকে তুলে ধরে অনাগত দিনগুলোতে বিভিন্ন আয়োজনের পরিকল্পনা দেন। তিনি সম্মাননা প্রাপ্ত গুণিজনদের প্রতি কক্সবাজার সমিতির পক্ষ হতে শ্রদ্ধা জানিয়ে তাদের অর্জনকে পুরো কক্সবাজার বাসীর অর্জন উল্লেখ করে বলেন, এতে কক্সবাজারবাসী সম্মানিত হয়েছে।

কক্সবাজার সমিতির উপদেষ্টা ও সদস্য, সাবেক সচিব আমম নাসির উদ্দিন কক্সবাজার সমিতির আয়োজনকে কক্সবাজার বাসীদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যম হিসেবে উল্লেখ করেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কক্সবাজার সমিতি কক্সবাজার তথা সারা বাংলাদেশের নারীদের প্রতি সম্মান প্রদর্শনের প্রতীক হিসেবে কক্সবাজার সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুল মাওয়া আরজু, মহিলা শিশু বিষয়ক সম্পাদক শাফিয়াতুস সালেহিন ও নির্বাহী সদস্য এডভোকেট রাবেয়া হক কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। আগামী বছর এই দিবসে বিশেষ নারী সম্মাননা জানানোর ঘোষণা দেওয়া হয়।

কক্সবাজার সমিতি সম্মাননা ২০২৪ প্রাপ্তদের পক্ষ হতে অনুভূতি প্রকাশ করে একুশে পদকপ্রাপ্ত প্রামাণ্যচিত্র নির্মাতা কাউসার চৌধুরী বলেন, ‘নিজ এলাকার মানুষদের এই স্বীকৃতি প্রদানে তিনি আপ্পুত ও সম্মানিত’। দৈনিক কালবেলার সম্পাদক, প্রকাশক সন্তোষ শর্মা কক্সবাজার সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতেও এই সংগঠন অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ভাবে নিরলস কাজ করে যাবে প্রত্যাশা ব্যক্ত করেন।

বিশেষ সম্মাননা প্রাপ্ত সংসদ সদস্য সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম কক্সবাজার বাসীর এই সংগঠন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কক্সবাজারবাসীর স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যু ও কক্সবাজারকে জাতীয় ভাবে তুলে ধরার বিভিন্ন প্রণিধানযোগ্য বিভিন্ন পরিকল্পনায় পাশে থাকার অংগীকার করেন।

উক্ত অনুষ্ঠানে কক্সবাজার সমিতির সহ-সভাপতিবৃন্দ মোমিনুর রশিদ আমিন, জয়নুল আবেদিন মুকুল, ইয়াসিন মোহাম্মদ শামসুল হুদা, স্বপন কান্তি পাল, ব্যারিস্টার মিজান সাইদ, এডভোকেট মোহাম্মদ মোস্তাকিম, প্রফেসর ডাক্তার মোহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র মুজিবুর রহমান।

সকালের অধিবেশন পরিচালনা করেন প্রচার প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম। এরপর যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুল মাওয়া আরজুর পরিচালনায় শিশুতোষ বিভিন্ন পরিবেশনা সম্পন্ন হয়। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক সুজন শর্মা ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান। র‍্যাফেল ড্র পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031