• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিসিক মেয়র ও কাউন্সিলরদের সাথে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

নিউজ ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০২৩
সিসিক মেয়র ও কাউন্সিলরদের সাথে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

সিলেট সিটি কর্পোরেশেনের মেয়র ও কাউন্সিলরগণের সাথে মতবিনিময় করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

আজ সকালে নগরীর হাফিজ কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় সিসিক মেয়র আনোয়ারুজ্জামানের চৌধুরীর সভাপতিত্বে সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণ অংশ নেন।

সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট-১ আসন একটি মর্যাদাপূর্ণ আসন। তাই এ আসনে জনগণের নির্বিঘ্ন ভোটাধিকার নিশ্চিত করতে হবে। তিনি বলেন, সিলেট মহানগরের ভোটারদের কাছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলারগণ গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাদের সুখে-দুঃখে আপনারা সবসময় পাশে থাকেন। সেইসাথে সরকারের মাঠ পর্যায়ের সেবা ও উন্নয়ন কর্মকান্ড কাউন্সিলরদের মাধ্যমেই বাস্তবায়িত হয়। তাই ভোটারদের নির্বাচনমুখী করতে কাউন্সিলদের বিকল্প নেই।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক দ্বাদশ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করে বলেন, সরকার সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নে অনেক কাজ করেছে। বিগত ১০ বছর সিসিক মেয়র পদ আওয়ামী লীগের না হলেও উন্নয়ন বরাদ্দ বিন্দুমাত্র কম দেয়নি সরকার। কারণ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দেশ ও জনগণই মুখ্য, অন্য কিছু নয়।

সভায় উপস্থিত কাউন্সিলররা বলেন, ড. এ কে আব্দুল মোমেন শুধু আমাদের এমপি নন তিনি দেশের একজন সফল পররাষ্ট্রমন্ত্রী। বিদেশে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভবামূর্তি উজ্জ্বল করছেন তিনি। তাই সিলেট-১ আসন এবারের নির্বাচনে বিদেশী সংস্থা, পর্যবেক্ষদের আগ্রহের কেন্দ্রবিন্দু। এ আসনে যাতে জনগণ তাদের ভোটাধিকার সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারে, সেটি নিশ্চিত করা আমাদের নৈতিক দায়িত্ব।

সভায় কাউন্সিলরগণ নির্বাচনে তৃণমূল পর্যায়ে প্রচারণা ও ভোটারদেরকে নির্বাচনমুখী করার জন্য বিভিন্ন পরিকল্পনা ও সুপারিশ উপস্থাপন করেন। নির্বাচনে সকল ধরনের সহযোগিতা আশ্বাস দেন উপস্থিত কাউন্সিলরগণ। পররাষ্ট্রমন্ত্রী তাদের কথাগুলো মনোযোগ সহকারের শোনেন এবং সেগুলো বাস্তবায়নের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোখলিছুর রহমান কামরান, জগদীশ চন্দ্র দাশ, আজাদুর রহমান আজাদ, মো. তৌফিক বক্স, শান্তনু দত্ত সন্তু, এস এম শওকত আমীন তৌহিদ, জাহাঙ্গীর আলম, মো. ছয়ফুল আহমদ বাকের, আব্দুর রকিব বাবলু, মোস্তাক আহমদ, শেখ তোফায়েল আহমদ সেপুল, নাজমুল হোসেন, রুহেল আহমেদ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর সালমা সুলতানা, নার্গিস সুলতানা, মোছা. হাজেরা বেগম, বাবলী আক্তার, ফাতেমা বেগম, নারগিস সুলতানা রুমি, রেবেকা বেগম, শাহানা বেগম শানু, রুহেনা খানম মুক্তা প্রমুখ।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031