• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

স্বাধীনতা বিরোধী জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে সাংবাদিকদের কলম আরো শাণিত হোক

নিউজ ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ১৬, ২০২৩
স্বাধীনতা বিরোধী জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে সাংবাদিকদের কলম আরো শাণিত হোক

জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠির বিরুদ্ধে সাংবাদিকদের কলম আরো শাণিত করার আহবান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান
মাহমুদ।

আজ শনিবার (১৬ ডিসেম্বর ২০২৩) তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাব চত্বরে মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ‘বিজয় শোভাযাত্রা’ উদ্বোধনকালে প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ড. হাছান মাহমুদ বলেন, ‘সাংবাদিকরা সমাজের আলোকবর্তিকার মতো। আগামী জানুয়ারির নির্বাচনে ফয়সালা হবে দেশ কি এগিয়ে যাবে না কি বিএনপির ‘টেক ব্যাক বাংলাদেশ’ শ্লোগানে পিছিয়ে যাবে। তাই সাংবাদিকদের আহবান জানাবো, জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠির বিরুদ্ধে আপনারা কলম ধরেছেন, বক্তব্য দিচ্ছেন, এ সবই আরও শানিত হোক।’

তিনি বলেন, ‘আমরা যদি সবাই একযোগে এই সন্ত্রাস, নৈরাজ্য, বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তুলি, বাংলাদেশ থেকে এগুলো নির্মূল হতে বাধ্য’।

সভাপতির বক্তব্যে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, আজকে আমাদের সামনে প্রশ্ন এসেছে আমরা অসাম্প্রদায়িক চেতনার সাম্যের বাংলাদেশের পক্ষে থাকব? না কী সাম্প্রদায়িক বিষবাষ্পের বাংলাদেশের পক্ষে থাকব। আমরা কি প্রগতিশীল অগ্রসর বাংলাদেশের পক্ষে থাকব? না পশ্চাৎপদ বাংলাদেশের পক্ষে? আমার বিশ্বাস মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের যাত্রায় সংগ্রামে অবস্থান করব।

ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের পক্ষে থাকব। অনেক অপপ্রচার হচ্ছে। দেশি বিদেশি অপশক্তি তৎপরতা চালাচ্ছে। আমরা সতর্ক থাকব।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আন্দোলনের নামে যারা আগুন সন্ত্রাস করছে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। সরকার পরিবর্তনের একমাত্র পথ নির্বাচন। আমরা ভোট দিতে যাব। আর যারা ভোট প্রতিহত করার চেষ্টা করবে তাদের ব্যাপারে সতর্ক থাকব।

ডিইউজে’র যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন ডিইউজের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাকিলা পারভীন, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য আসাদুর রহমান, আনোয়ার হোসেন, রেহানা পারভীন, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভুইয়া, সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

এর আগে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন- এর নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031