• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘হাওরের ঐতিহ্য ধরে রাখতে হবে’ — বড়লেখায় পরিবেশ মন্ত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত আগস্ট ৯, ২০১৯
‘হাওরের ঐতিহ্য ধরে রাখতে হবে’ — বড়লেখায় পরিবেশ মন্ত্রী

আজ শুক্রবার সকালে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোঃ শাহাব উদ্দিন এমপি বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের হাকালুকি পাড়ের ৩০০ পরিবারের মাঝে ত্রান বিতরণ করেন।

৯ আগস্ট শুক্রবার সকাল সাড়ে ১১টায় বড়লেখা উপজেলার হাকালুকি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত দের মাঝে ত্রাণ বিতরনের জন্য একটি অনুষ্ঠান আয়োজন করে বড়লেখা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় ও তালিমপুর ইউনিয়ন পরিষদ।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তালিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জনাব সুরমান আলী। ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল খালিক বাদলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বড়লেখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমেদ, সহকারি কমিশনার (ভুমি) মোঃ শরিফ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, তালিমপুর ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, স্থানীয় আওয়ামীলীগ নেতা সুনাম উদ্দিন প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন বড়লেখা থানার ওসি মোঃ ইয়াছিনুল হক, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক গোপাল দত্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান, বড়লেখা সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাহাব উদ্দিন বলেন, ‘দেশ আর গরিব নয়, জননেত্রি শেখ হাসিনার বাংলাদেশ এখন উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। দুর্গম এলাকায় বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে, সরকার সিদ্ধান্ত নিয়েছে কেউ আর গৃহহীন থাকবে না।’

হাকালুকি হাওর সম্পর্কে মন্ত্রী আরও বলেন, ‘হাকালুকি হাওর এশিয়ার অন্যতম ও বাংলাদেশের সবচেয়ে বড় হাওর। এই হাওরপারের মানুষ হিসেব আমি গর্ববোধ করি। হাওরের ঐতিহ্য ধরে রাখতে হবে। এখানে মৎস্যজীবী ও বিভিন্ন সমিতির লোকজনকে সচেতন করতে হবে। নতুন নতুন সমিতি গড়ে তুলে বাইরের লোকের কাছে সমিতি বিক্রি করে দেয়া হচ্ছে। তাই সমিতির নামে ন্যায্য লোক বিল লিজসহ নানা সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত মানুষ। সকল সমিতির ঐক্যবদ্ধ হওয়া দরকার। নিজের লাভের জন্য এটা করা দরকার। এতে হাওর নির্ভর স্থানীয় পেশাজীবীরা লাভবান হবেন।’

অনুষ্ঠানে ২০০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী ও ১০০ পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031