• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোলাপগঞ্জের বাদেপাশার উত্তর আলমপুরে কুশিয়ারা নদীর ভাঙনে হুমকির মুখে মুক্তিযোদ্ধার বসতবাড়ি

নিউজ ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৫, ২০২০
গোলাপগঞ্জের বাদেপাশার উত্তর আলমপুরে কুশিয়ারা নদীর ভাঙনে হুমকির মুখে মুক্তিযোদ্ধার বসতবাড়ি

সিলেটের গোলাপগঞ্জে কুশিয়ারা নদীর ভাঙনে বিলীন হওয়ার পথে মুক্তিযোদ্ধা ফাতির আলীর ভিটেমাটি। উপজেলার বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা ফাতির আলীর বসতঘর রক্ষা এবং তার বসতঘরের পাশ দিয়ে নদীগর্ভে বিলীন হওয়া উত্তর আলমপুর বাজার হতে কোনাগ্রাম, উজান মেহেরপুর, নুরপুর ডাইক সড়ক সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

সম্প্রতি এ দাবি সংবলিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর পৃথক দুটি স্মারকলিপি দেন এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় বাসিন্দা উপজেলা ছাত্রলীগ নেতা রাশেদ আহমদ তারেক। এতে উল্লেখ করা হয়, ডাইক রাস্তা ভেঙে মুক্তিযোদ্ধা ফাতির আলীর বসতঘর সহ উত্তর আলমপুর বাজার হুমকির মুখে। ডাইক রাস্তা নদীগর্ভে চলে যাওয়ায় বর্ষা মৌসুমে পানির নিচে বাজার নিমজ্জিত থাকে। রাস্তা না থাকার কারণে স্কুলে ছাত্রছাত্রীরা যেতে পারে না। তারা দ্রুত এ মুক্তিযোদ্ধা ফাতির আলীর বাড়ি রক্ষা ও সড়ক সংস্কারের পদক্ষেপ নিতে আবেদন করেন।

স্থানীয় বাসিন্দা উপজেলা ছাত্রলীগ নেতা রাশেদ আহমদ তারেক বলেন, সড়ক ব্যবস্থা ভেঙে পড়ায় আমাদের এলাকা গোলাপগঞ্জ উপজেলার মধ্যে বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গেছে। আমি আমাদের এলাকার জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা ফাতির আলীর বসতঘর ও এ ডাইক সড়ক আবারো সংস্কারের জোর দাবি জানাচ্ছি।

এলাকার সর্বস্থরের জনসাধারণের দাবী বীর মুক্তিযোদ্ধা ফাতির আলীর বাড়ির পাশে ব্লগ নির্মান করা হলে উক্ত নদী ভাঙন রোধ করা সম্ভব। অতএব উক্ত বিষয়ে সুষ্ট তদন্ত সাপেক্ষে জরুরী ভিত্তিতে পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

রাসেল আহমদ / হাকালুকি

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031