• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ইমরান খানের

নিউজ ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২০
ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ইমরান খানের

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি ও ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।ম্যাঁক্রোর এসব কাজ ইসলাম ফোবিয়াকে উৎসাহিত করে বলেও মন্তব্য করেন পাক প্রধানমন্ত্রী। 

রোববার এ খবর জানিয়েছে পাকিস্তানের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডন অনলাইন। ইমরান খান বলেন, ইউরোপীয়ান নেতা ভেবেচিন্তে নিজ দেশ ও বিশ্বের মুসলিমদের উসকানি দিয়েছেন।  টুইটারে ইমরান লিখেছেন, ‘এটি এমন এক সময় যখন প্রেসিডেন্ট ম্যাঁক্রো চরমপন্থা দূর ও এটিকে ছাড় দেওয়া অস্বীকার করতে পারতেন, অথচ তিনি  আরও মেরুকরণ এবং প্রান্তিককরণ করলেন, যা  অনিবার্যভাবে মৌলবাদের দিকে নিয়ে যায়।’ 

আরকটি টুইটে ইমরান বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে, যেসব সন্ত্রাসী মুসলিম, শ্বেত শ্রেষ্ঠত্ববাদী বা নাৎসি আদর্শের হয়ে সন্ত্রাসী হামলা চালায়, তাদের পরিবর্তে তিনি ইসলামের ওপর হামলার মাধ্যমে ইসলাম আতঙ্ককে উৎসাহ দেওয়া বেছে নিয়েছেন।’

ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বিশ্বনবীকে নিয়ে একটি বিতর্কিত কার্টুন দেখানোর জেরে খুন হওয়া ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাটিকে সম্মান জানাতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সম্প্রতি ম্যাক্রোঁ এ কথা বলেছেন।  

এর আগে গত ১৬ অক্টোবর ফ্রান্সের একটি সড়কে শিক্ষক স্যামুয়েল প্যাটিকে হত্যা করেছিল এক তরুণ। ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন। সুত্র: যুগান্তর।

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031