• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ভারতে ম্যাকরনের পক্ষে হ্যাশট্যাগ ট্রেন্ড, বেশি করে ফরাসী পণ্য কেনার আহ্বান

নিউজ ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২০
ভারতে ম্যাকরনের পক্ষে হ্যাশট্যাগ ট্রেন্ড, বেশি করে ফরাসী পণ্য কেনার আহ্বান

মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনকে কেন্দ্র করে মুসলিম বিশ্বে ফ্রান্সকে বয়কটের ঘোষণা দিয়ে বিভিন্ন দেশে চলছে টুইটার ট্রেন্ডসহ নানা প্রতিবাদ। তবে এসবের মধ্যে ভারতে ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের সমর্থনে চলছে নানা হ্যাশট্যাগ ট্রেন্ড। খবর বিবিসি বাংলার।

ভারতে ‘টপ ট্রেন্ড’ গুলোর মধ্যে ফ্রান্সের প্রতি সংহতিসূচক #আইস্ট্যান্ডইউথফ্রান্স এবং #উইস্ট্যান্ডউইথফ্রান্স এখন শীর্ষে। সেইসাথে #ওয়েলডানম্যাকরন কিংবা #ম্যাক্রনদ্যহিরো-র মতো নতুন নতুন নানা হ্যাশট্যাগও উঠে আসছে টুইটারে। হাজার হাজার ভারতীয় ফরাসী প্রেসিডেন্টকে সাহসী আখ্যা দিয়ে টুইট করছেন। একইসাথে বেশি বেশি করে ফরাসী পণ্য ক্রয়েরও আহ্বান জানিয়েছেন।

বিজেপি নেতা পরভেশ সাহিব সিং টুইট করে বলেন, “সহিষ্ণুতাও ধর্মনিরপেক্ষ হওয়া উচিত। #আইস্ট্যান্ডইউথফ্রান্স। ফরাসি প্রেসিডেন্ট, আপনি দারুণ কাজ করেছেন।”

প্রথম সারির জাতীয় নিউজ চ্যানেল টিভি-নাইনের সম্পাদক ও অ্যাঙ্কর প্রিয়াঙ্কা দেও জৈন টুইটে বলেন, “একজন খ্রিস্টান/হিন্দু/ইহুদী শিক্ষক যদি ক্লাসে মেরি/কৃষ্ণ/যীশুর কার্টুন দেখান ও তারপর একজন খ্রিস্টান/হিন্দু/ইহুদী তার শিরশ্ছেদ করে তাহলে অবশ্যই সেটা ওই ধর্মের উগ্র মৌলবাদ হিসেবে গণ্য হবে। ইসলাম কেন এর ব্যতিক্রম হবে?”

বিবিসি জানাচ্ছে, ফ্রান্সের সমর্থনে ভারতে এমনটা ঘটছে যখন ভারতে গত ছবছর ধরে ক্ষমতায় থাকা মোদি সরকারের বিরুদ্ধে মুসলিম-বিরোধী নীতি অনুসরণ করার অভিযোগ উঠেছে। উল্লেখ্য বিবিসি সহ সকল পশ্চিমা মিডিয়া এই ইস্যুতে ফ্রান্সকে সমর্থন করে নিউজ প্রচার করছে।

এআর/হাকালুকি

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031