• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কোলকাতায় সাকিবের কালীপূজা উদ্বোধন নিয়ে সোসাল মিডিয়ায় আলোচনা সমালোচনা

নিউজ ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১৪, ২০২০
কোলকাতায় সাকিবের কালীপূজা উদ্বোধন নিয়ে সোসাল মিডিয়ায় আলোচনা সমালোচনা

নিজস্ব প্রতিবেদক :: কয়েক দিন আগেই আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে সাকিব আল হাসান ধীরে ধীরে ফিরেছেন ক্রিকেটের মাঠে। অনুশীলনও শুরু করেছেন তিনি। চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের অয়োজন। এই ক্রিকেট ব্যস্ততার মধ্যেও কলকাতায় গিয়ে কালীপূজা উদ্বোধন করলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ এই অলরাউন্ডার। 
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফিতা কেটে ও প্রদীপ জ্বালিয়ে পূর্ব কলকাতার কাঁকুড়গাছি ‘আমরা সবাই ক্লাব’এর ৫৯তম শ্যামা পূজার উদ্বোধন করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব। এ ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, আমরা সবাই ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও তৃণমূল কংগ্রেস বিধায়ক পরেশ পাল, দক্ষিণেশ্বর আদ্যাপীঠের আচার্য মুরাল ভাই, কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের উপদূতাবাস তৌফিক হাসান, দূতাবাস প্রধান কনসুলার বি.এম.জামাল হোসেন প্রমূখ। 

কলকাতার যে কটি বড় কালীপূজার আয়োজন হয়, তার মধ্যে কলকাতার ‘আমরা সবাই ক্লাব’র পূজা অন্যতম। কলকাতায় কালীপূজা উদ্বোধনে বরাবরই দেশ-বিদেশের সেলিব্রিটিদের মঞ্চে দেখা যায়। এবার উদ্বোধনে দেখা গেল বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে। ‌

সন্ধ্যায় ঘোড়ায় টানা রথে করে ক্লাব প্রাঙ্গণে নিয়ে আসা হয় সাকিবকে। এরপর ফিতা কেটে মণ্ডপে প্রবেশ করেন তিনি। পরে প্রদীপ জ্বালিয়ে পূজার উদ্বোধন করেন।

সাকিব আল হাসান জানান ‘এখানে এসে খুবই ভাল লাগছে। প্রতিবারই আসি খেলার জন্য। কিন্তু এই প্রথমবার অন্য ধরনের একটি অনুষ্ঠানে আসতে পেরে খুব ভাল লাগছে। পরেশ (পাল) দা আমায় যখন আমন্ত্রণ জানালো তখন আমি সুযোগটা মিস করতে চাইনি। কারণ কলকাতা আমার ঘরের মতো লাগে। তাই কলকাতার ডাক ফেরাতে পারি না।  অনুষ্ঠান থেকে দুই বাংলার সম্পর্ক আরো মজবুদ ও সুদৃঢ় করারও আহ্বান জানান তিনি।

এদিকে সাকিবের কোলকাতায় গিয়ে কালীপূজা উদ্বোধন নিয়ে তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক মাধ্যমে। অনেকের দাবী মুসলিম হয়ে হিন্দু সম্প্রদায়ের পূজা উদ্বোধনের অনুষ্ঠানে অতিথি হয়ে সাকিব মুসলিম সম্প্রদায়কে অপমান করেছেন। অনেকে আবার বয়কট সাকিব নামে হাশট্যাগ করছেন। এ ঘটনা নিয়ে যেমন সাকিবের সমালোচনা শুরু হয়েছে, তেমনি সাকিব সমর্থকেরা এই বিষয়টিকে ডিফেন্ড করে লেখালেখি করে গরম করে তুলছেন সামাজিক মাধ্যম।

এম এইচ / হাকালুকি

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031