• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পেলেন সাবেক মন্ত্রী মহসিন কন্যা সানজিদা শারমিন

নিউজ ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২০
যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পেলেন সাবেক মন্ত্রী মহসিন কন্যা সানজিদা শারমিন

স্টাফ রিপোর্টার :: যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত গতকাল (১৪ নভেম্বর) যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী,মৌলভীবাজার পৌরসভার তিনবারের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা শারমিন

সাংবাদিকতায় লেখাপড়া করা সৈয়দা সানজিদা শারমিন বর্তমানে মৌলভীবাজার জেলা যুবলীগের ভাইস-প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন । এর আগে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন সৈয়দা সানজিদা শারমিন।

তিনি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন । ২০১৪ সালে মৌলভীবাজারের জনপ্রিয় রাজনীতিবিদ,বর্ষীয়ান নেতা সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী মৃত্যুবরণ করেন। বাবার মৃত্যুর পরই জনমানুষের চাওয়ার প্রেক্ষিতে রাজনীতিতে সক্রিয় হন মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দা সানজিদা শারমিন। আর তখন মা সৈয়দা সায়রা মহসিন সংসদ সদস্য নির্বাচিত হন।

এবার মোট ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটি প্রতিষ্ঠার পর সদস্য সংখ্যার আকারে এটিই সবচেয়ে বড় কমিটি।ঘোষিত কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে একাধিক সংসদ সদস্য,সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ এবং আগের কমিটির বেশ কয়েকজন সংসদ সদস্য রয়েছেন। সৈয়দা সানজিদা শারমিন প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর কন্যা। তিনি শ্রেষ্ঠ প্রকাশ নামে একটি সাহিত্য পত্রিকার সম্পাদক। মৌলভীবাজার জেলা যুবলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবেও আছেন তিনি। সানজিদার শিক্ষাজীবন শুরু হয় দ্য ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড জুনিয়র হাই স্কুলে। আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর ভর্তি হন মৌলভীবাজার সরকারি কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন।

আসাদুর রহমান/হাকালুকি

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031