• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন নাসির উদ্দিন খান

নিউজ ডেস্ক
প্রকাশিত অক্টোবর ৩১, ২০২০
সিলেটে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন নাসির উদ্দিন খান

আমাদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যে সকল মৌলিক চাহিদা রয়েছে তার অধিকাংশই পূরণ করে বৃক্ষ। তাই মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা সীমাহীন। বৃক্ষহীন পৃথিবীতে প্রাণের অস্তিত্ব কল্পনা করা যায় না। তাই সৃষ্টির আদিকাল থেকেই মানুষের জীবন ছিল অরণ্যনির্ভর। এখনও জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বৃক্ষ আমাদের নানা কাজে লাগে। দেশের অর্থনীতিতেও রয়েছে বনাঞ্চলের অপরিসীম ভূমিকা।প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে হলে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই।

আজ সিলেট জেলা পরিষদের ১ নং ওয়ার্ডে বিভিন্ন প্রতিষ্টানে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড.নাসির উদ্দিন খান।

তিনি( ৩০অক্টোবর) শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ শাহনুরের উদ্যোগে সিলেট সদর উপজেলার হাটখোলা রাজারগাঁও উচ্চ বিদ্যালয়,সিলেট সদর উপজেলার সোনাতলা সিরাজুল ইসলাম আলীম মাদ্রাসা ও মখজনুল উলুম দারুল হাদীস (দ্বী পাক্ষিক টাইটেল) মাদ্রাসা প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

এসময় উপস্হিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগ নেতা এড. মাহফুজুর রহমান, এড. আব্বাস উদ্দিন সহ স্হানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংঘঠনের নেতৃবৃন্দ।

ইবাদুর রহমান জাকির / দৈনিক হাকালুকি

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031